কবিতা: তুমি কাঁদো | সামি আল সাকিব



আমি চাই তুমি কাঁদো, কাঁদতেই থাকো
চোখ হয়ে যাক বর্ষার ফারাক্কা বাঁধ,
মুখ হয়ে যাক নায়াগ্রার প্রপাত,
চিরায়ত রমণী, সব হারিয়ে-পাওয়ার পরের কান্নায় মেতে থাকো,
আমি চাই তুমি কাঁদো, কাঁদতেই থাকো;

আমাকে পেয়ে ঈদ আসুক তোমার হিমশীতল হৃদয়ে,
ওষ্ঠে অঙ্গুরি ছুঁয়ে যাক;
ছুটে এসে দুমদাম কিল-গাট্টা মেরে মুখ লুকিয়ে নাও
আমার বুকে, কান পেতে রও ঠিক হৃদয়ে, ধক-ধক-ধক-ধক,
তোমার চোখের জল,কাজলে ভিজে যাক আমার প্রিয় শার্ট,
তোমার মুখের প্রসাধনী অযাচিত লেপে যাক;
বৃষ্টির ছোঁয়ায় জেগে ওঠা চারণভূমি হয়ে উঠুক আমাদের হৃদয়,
হৃদয় বলে যাক - তোমরা এমনই থাকো,
আমি চাই তুমি কাঁদো, কাঁদতেই থাকো।

                                    ---

~ ' তুমি কাঁদো '
~  সামি আল সাকিব
~  ২৯-০৯-২০২০
~  মিরপুর-১৪, ঢাকা-১২১৬


 

Comments

Popular posts from this blog

বুক রিভিউ: যাপিত জীবন - সেলিনা হোসেন

বুক রিভিউ: মেমসাহেব - নিমাই ভট্টাচার্য

বুক রিভিউ : ‘বৃষ্টি ও মেঘমালা’—হুমায়ূন আহমেদ

প্রলাপা’য়োজন -০৪ | সামি আল সাকিব