রম্যছড়া: ত্যাঁড়া'র কথা | সামি আল সাকিব


সোজা কথা ত্যাঁড়া করার
সূত্র আমি জানি
সোজা কথার ভাত নাই
আমি তা'ই মানি

ঘাড় ত্যাঁড়াদের রাজা আমি
সবাই কয় শুনি।
মুখের কথায় মানুষ মারি
আমিও যে খুনি!

কথা দিয়াই কত খুন
করি আমি রোজ
সামনেই থাকি তবুও তো 
কেউ পায় না খোঁজ!

খুন করতে অস্ত্র লাগে
আরো লাগে হাত।
এসব কথা মিছা লাগে
হাসি - খুলে দাঁত।

আমার নাম ত্যাঁড়া মিয়া
পানিরেও ত্যাঁড়া করি
সরলের গলা টিপে
সবখানেতেই ধরি।

আমার মতো চালাক-চতুর
ত্যাঁড়া পাবা কই
সহজ কথার ভাত মারতেই
আমি খুশি হই।

খুশি লাগে,খুশি!
কথায় কথায় মানুষ মারি
কথা দিয়েই রক্ত চুষি
মারতে মানুষ পারি।

আমার মতো ত্যাঁড়া রে ভাই
কেউ পাবে না খুঁজে
ত্যাঁড়ামি আমার সবকিছুতেই
মারবো মানুষ,চোখ রাখো বুজে।



রম্যছড়া: ত্যাঁড়া'র কথা
সামি আল সাকিব

Comments

Popular posts from this blog

বুক রিভিউ: যাপিত জীবন - সেলিনা হোসেন

বুক রিভিউ: মেমসাহেব - নিমাই ভট্টাচার্য

বুক রিভিউ : ‘বৃষ্টি ও মেঘমালা’—হুমায়ূন আহমেদ

প্রলাপা’য়োজন -০৪ | সামি আল সাকিব